Galatasaray vs Fenerbahce: The Turkish Super Cup final in the Saudi capital of Riyadh postponed

Read Time:3 Minute, 44 Second

সৌদি আরবের গালাতাসারে এবং ফেনারবাহসের মধ্যে তুর্কি সুপার কাপের ফাইনাল ক্লাব এবং আয়োজক দেশের কর্তৃপক্ষের মধ্যে মতবিরোধের কারণে স্থগিত করা হয়েছিল।

ম্যাচটি 17.45 GMT-এ শুরু হওয়ার কথা ছিল কিন্তু, রিয়াদের আল-আউয়াল স্টেডিয়ামের ভিতরে হাজার হাজার ভক্তের সাথে, এটি 19:00 এ বাতিল করা হয়েছিল।

আধুনিক তুরস্কের শ্রদ্ধেয় পিতা মোস্তফা কামাল আতাতুর্ককে উল্লেখ করে কর্তৃপক্ষ ব্যানার প্রত্যাখ্যান করার পরে তুর্কি ফুটবল ফেডারেশন এবং ক্লাবগুলি ম্যাচটি আয়োজনে “সমস্যা”কে দায়ী করে।

আতাতুর্কের “ঘরে শান্তি, বিশ্বে শান্তি” লেখা ব্যানার সহ তুরস্কের লিগ চ্যাম্পিয়ন এবং কাপ বিজয়ীদের মধ্যে শোপিসের জন্য গ্যালাতাসারে এবং ফেনারবাচে আসার আশা করা হয়েছিল, যা সৌদি কর্তৃপক্ষ অনুমতি দেবে না।

আতাতুর্কের ছবি সম্বলিত টি-শার্ট পরা খেলোয়াড়দেরও মাঠে যেতে দেওয়া হয়নি।

আতাতুর্ক তুরস্কের আধুনিকীকরণের জন্য বিপ্লবী সামাজিক ও রাজনৈতিক সংস্কারের একটি কর্মসূচী শুরু করেন, 1923 থেকে 1938 সালে তার মৃত্যু পর্যন্ত এর প্রথম রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

এই সংস্কারের মধ্যে রয়েছে নারীমুক্তি, সমস্ত ইসলামিক প্রতিষ্ঠানের বিলুপ্তি এবং পশ্চিমা আইনি কোড, পোষাক, ক্যালেন্ডার এবং বর্ণমালার প্রবর্তন, আরবি লিপিকে লাতিন লিপি দিয়ে প্রতিস্থাপন করা।

সিদ্ধান্ত ঘোষণার আগে গালাতাসারে এবং ফেনারবাহসের ঊর্ধ্বতন কর্মকর্তারা তুর্কি ফুটবল ফেডারেশনের (টিএফএফ) সভাপতি মেহমেত বুয়ুকেসির সাথে বৈঠক করেছিলেন।

টিএফএফ এবং ক্লাবগুলির যৌথ বিবৃতিতে বলা হয়েছে: “আমরা আমাদের ক্লাবগুলির সাথে যৌথভাবে এই বিলম্বের বিষয়ে সিদ্ধান্ত নিয়েছি।

“এখন পর্যন্ত সুপার কাপ আয়োজনে তাদের প্রচেষ্টার জন্য আমরা আয়োজক দেশের ফুটবল ফেডারেশন এবং সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্রতি কৃতজ্ঞতা জানাই।”

ম্যাচের আয়োজক রিয়াদ সিজন বলেছেন: “আমরা আন্তর্জাতিক ফুটবল নিয়মকানুন অনুযায়ী ম্যাচটি যথাসময়ে আয়োজনের জন্য উন্মুখ ছিলাম যার জন্য খেলাটিকে তার সুযোগের বাইরে কোনো স্লোগান ছাড়াই উপস্থাপন করতে হবে, বিশেষ করে যেহেতু এটি আলোচনা করা হয়েছিল। তুর্কি ফেডারেশনের সাথে ম্যাচের জন্য প্রস্তুতিমূলক বৈঠকের কাঠামোতে।

“এই চুক্তি সত্ত্বেও, এটি দুর্ভাগ্যজনক যে দুই দল যা সম্মত হয়েছিল তা মেনে চলেনি, যার ফলে ম্যাচটি অনুষ্ঠিত হয়নি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *